শেরপুরে আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত

শেরপুরে আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত

শেরপুরে আরেক চিকিৎসকের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমও) শেরপুর জেলা শাখার নেতা। এ নিয়ে জেলায় পাঁচজন চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হলো। জেলায় এ পর্যন্ত আক্রান্ত মানুুষের সংখ্যা ৩০। এর আগে জেলা সদর হাসপাতালের দুজন বিশেষজ্ঞ চিকিৎসক ও নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসা কর্মকর্তার করোনাভাইরাস শনাক্ত হয়। গতকাল শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো তৃতীয় দফা প্রতিবেদনে এই চিকিৎসকের করোনা ‘পজিটিভ’ নিশ্চিত করা হয়।

জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোবারক হোসেন আজ শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোবারক হোসেন প্রথম আলোকে বলেন, আক্রান্ত চিকিৎসক তাঁর ব্যক্তিগত চেম্বারে রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আক্রান্ত চিকিৎসককে হোম আইসোলেশনে রাখা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাঁর সংস্পর্শে আসা অন্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে বলেন, জেলায় আক্রান্ত ৩০ জনের মধ্যে ১৮ জনই স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে পাঁচজন চিকিৎসক, দুজন অ্যাম্বুলেন্স চালক, তিনজন ল্যাবেরটরী টেকনিশিয়ান এবং আটজন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী। আক্রান্ত ৩০ জনের মধ্যে নয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

Leave a Reply