কোহলির চেয়ে বেশি ভোট রোহিতের

কোহলির চেয়ে বেশি ভোট রোহিতের

বিরাট কোহলি না রোহিত শর্মা, কার ব্যাটিং ভালো লাগে? রান তোলায় ভারতীয় ক্রিকেটের দুই তারকা যেন সিড়ি ভাঙা অঙ্ক মেনে এগিয়ে যান সব সময়। কখনো বিরাট তো কখনো রোহিত থাকে ওপরে। সীমিত ওভারের ক্রিকেটে কে সেরা? রোহিতের জন্মদিনে এমন একটা প্রশ্নই সমর্থকদের সামনে ছুঁড়ে দিয়েছে ভারতের একটি ওয়েবসাইট টাইমস নাউ স্পোর্টস। ফেসবুক ও টুইটারে নেওয়া ভোটে অবশ্য জিতে গেছেন রোহিত।

আজ ছিল রোহিত শর্মার ৩৩তম জন্ম দিন। আর এই দিনেই ভারতীয় ওপেনারকে ভোট দিয়ে সেরা নির্বাচিত করেছেন সমর্থকেরা। টাইমস নাউ স্পোর্টসের টুইটার ও ফেসবুকের মাধ্যমে নেওয়া হয়েছে ভোট। সেখানে ভোট দিয়েছেন ৪৫৭৭ জন। যেখানে রোহিত পেয়েছেন শতকরা ৪৮.১ ভাগ ভোট। আর কোহলি ৪৬.১ ভাগ। অবশ্য ৫.৮ ভাগ সমর্থক দুজনের কাউকেই ভোট দেননি। ফেসবুকে ১৪৮৭ জন ভোট দিয়েছেন। এর মধ্যে রোহিত শতকরা ৫৩ ভাগ সমর্থন পেয়েছেন, কোহলি ৪৭ ভাগ।

অবশ্য গত কয়েক বছর ধরেই রোহিত বনাম কোহলির মধ্যে প্রচ্ছন্ন একটা দ্বৈরথ চলছে। কোহলি সব ফরম্যাটেই রান মেশিনের খেতাব পেয়ে গেছেন এরই মধ্যে। টেস্টে অবশ্য একটু পিছিয়ে রোহিত। গত বিশ্বকাপে কোহলিকে ছাড়িয়ে যান রোহিত। বিশ্বকাপে রোহিত করেন পাঁচটি সেঞ্চুরি। হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। অথচ সেখানে কোহলি সেরা পাঁচেও ছিলেন না। গত বছর ওয়ানডেতে ১৪৯০ রান করেন রোহিত। বছর শেষ করেন শীর্ষ স্থানে থেকে।

কিন্তু ১৩৭৭ রান করা কোহলি ছিলেন দ্বিতীয় স্থানে। গত বছর টি- টোয়েন্টিতে অবশ্য কোহলিই ছিলেন এগিয়ে । সব মিলিয়ে ২৭৯৪ রান করেন ভারতীয় অধিনায়ক। আর রোহিত দুইয়ে থেকে করেন ২৭৭৩ রান। অবশ্য আইপিএলে সাফল্য বেশি রোহিতেরই, পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে তাঁর দল। এর মধ্যে চারবার অধিনায়ক হিসেবে জিতিয়েছেন মুম্বাই ইন্ডিয়ানসকে। একবার ছিলেন চ্যাম্পিয়ন ডেকান চার্জার্সের ক্রিকেটার। দলটা অবশ্য এখন নেই আইপিএলে।

Leave a Reply