মেসি বেনজেমারা মাঠে ফিরছেন কবে?

মেসি বেনজেমারা মাঠে ফিরছেন কবে?

করোনার আতঙ্ক এখনও কাটেনি স্পেনে। কিছুদিন আগেও স্পেনের স্বাস্থ্যমন্ত্রী সালভাদোর ইলা বলেছিলেন, আবারও মাঠে ফুটবল ফেরানোটা হবে অবিবেচকের কাজ। কিন্তু পরিস্থিতি একটু হলেও বদলেছে। আগামী ৪ মে থেকে মাঠে গিয়ে অনুশীলন করতে পারবেন স্পেনের ফুটবলাররা।

এমনটাই ঘোষণা দিলেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। তাছাড়া আগামী জুনের শেষ থেকে ধীরে ধীরে ও সমন্বনিতভাবে স্বাভাবিক জীবনে ফেরার লক্ষ্যে চার স্তরের একটা পরিকল্পনা দিয়েছেন তিনি। টেলিভিশন ভাষণে সানচেজ বলেন, ‘আগামী ৪ মে থেকে পেশাদার খেলোয়ােড়েরা আলাদা আলাদাভাবে প্রথম দফায় অনুশীলন করতে পারবেন।’

অবশ্য সবাইকে এক সঙ্গে অনুশীলন করতে দেওয়া হবে না। ফুটবলাররা ছোট ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করবেন। এছাড়া বিশেষ কিছু অঞ্চলে অনুশীলন করতে হলে সরকারের অনুমতি লাগবে। প্রতি দুই সপ্তাহ পর স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় সার্বিক অবস্থা পর্যালোচনা করবে। এরপর পেশাদার ফুটবল মাঠে ফেরানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

যদিও চলতি মৌসুম আবারও শুরু হবে কি না সেই নিশ্চয়তা এখনও দেওয়া হয়নি। কিন্তু এই অনুশীলনে ফেরার মাঝেই অন্ধকারে আলোর রেখা দেখতে পাচ্ছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। লা লিগাও হয়তো অচিরেই চালু করতে পারবে তারা। লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস তো বলেই দিয়েছেন, ‘স্পেনের অর্থনীতিতে ফুটবলটা খুব গুরুত্বপূর্ণ । আমাদের আবারও সেটা সচল করা দরকার।’এখন লিওনেল মেসি, করিম বেনজেমারা কবে মাঠে নামতে পারবেন সেটাই দেখার অপেক্ষা।

Leave a Reply